44 বার প্রদর্শিত
"বিজ্ঞান ও প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন (142 পয়েন্ট)  
পূনঃপ্রদর্শিত করেছেন

আমরা কি কেবল রক্তমাংস দিয়েই গঠিত? নাকি আমরা যেসমস্ত উপাদান দিয়ে তৈরি, সেগুলো ছাড়াও আরও অন্যান্য কিছু দিয়ে গঠিত? আমরা কি আজ আছি কাল নেই? নাকি আমাদের কোনো অদৃশ্য অংশ মৃত্যুর পরেও বেঁচে থাকে?

যদিও জগতের ধর্মগুলো পরকাল সম্বন্ধে এক বিভ্রান্তিকর বিশ্বাস গড়ে তুলেছে কিন্তু সেগুলোর মধ্যে অধিকাংশই একটা মৌলিক ধারণার সঙ্গে একমত: একজন ব্যক্তির মধ্যে অমর কোনো অংশ রয়েছে আর মৃত্যুর পরেও তা বেঁচে থাকে। অনেক লোক বিশ্বাস করে যে, এই “কোনো অংশ” হল আত্মা, যা একজন ব্যক্তির মৃত্যুর পরেও বেঁচে থাকে। আপনি কী বিশ্বাস করেন? আত্মা কী? একজন জীবিত ব্যক্তির মধ্যে কি আত্মা বলে কিছু রয়েছে আর মৃত্যুর পর সেটা কি দেহ থেকে বেরিয়ে যায়? যদি বেরিয়ে যায়, তা হলে সেটার কী ঘটে?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (233 পয়েন্ট)  
মানুষের আত্মা অনন্তকাল বেচে থাকবে, যার কোনো শেষ নেই। মৃত্যুর পর মানুষের আত্মা আল্লাহর আরশে অবস্থান করবে। কেয়ামতের বিচার দিবসের পর দুনিয়ার কর্মফল হিসেবে কেউ জান্নাতে অসীম সুখে থাকবে আবার কেউ জাহান্নামের আগুনে জ্বলতে থাকবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
21 মার্চ "অন্যান্য" বিভাগে জিজ্ঞাসা করেছেন অচেনা পথিক (-17 পয়েন্ট)  
1 উত্তর
21 মার্চ "অন্যান্য" বিভাগে জিজ্ঞাসা করেছেন অচেনা পথিক (-17 পয়েন্ট)  
0 টি উত্তর
12 জুন "জীব বিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rasel (4,176 পয়েন্ট)  

20,349 টি প্রশ্ন

19,170 টি উত্তর

2,656 টি মন্তব্য

1,169 জন সদস্য



প্রশ্ন অ্যানসারস এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

...