270 বার প্রদর্শিত
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (142 পয়েন্ট)  
পূনঃপ্রদর্শিত করেছেন

2 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (442 পয়েন্ট)  
পূনঃপ্রদর্শিত করেছেন
সামুদ্রিক মাছ, কাঁচা মরিচ, আভাকাদো বা নাশপাতি সদৃস এক ধরনের সবুজ ফল, চকলেট, কলা, মধু, কফি, তরমুজ, পাইন নাট, চেরি, মিষ্টি কুমড়ার বিচি, সবুজ পাতাওয়ালা সবজি, অলিভ ওয়েল, ফিগস, স্ট্রবেরী, আর্টিসকস, ছাইটি ও বেদানা।
বিশেষজ্ঞদের মতে, সামুদ্রিক মাছে অ্যামাইনো এসিড, মরিচে এন্ডরফিন, আভাকাদোতে ভিটামিন সি, কালো চকলেটে ডোপামিন, কলার ব্রমোলাইন, মধুর বোরন, কফিতে মুড ভালো করার উপাদান, তরমুজের লাইকোপেন, পাইন নাটের জিংক, অলিভ অয়েলে মনো ও পলি আনস্যাসুরেটেড ফ্যাট, বেদানার ম্যাগনোশিয়াম শরীরের শক্তি বৃদ্ধিতে কার্যকর।
এসব উপাদানে পুরুষের শরীরের শক্তি বৃদ্ধির জন্য প্রয়োজনীয় হরমোন টেসটেসটেরন উত্পাদন বৃদ্ধি, শরীরের ইমিউন সিস্টেম-এর উন্নয়ন ও মুড ভালো করাসহ নানাবিধ উপকারে আসে। ফলে এসব খাদ্য উপাদান আহারে শরীরের শক্তি বাড়ে এবং ওষুধ ছাড়া
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (737 পয়েন্ট)  
পূনঃপ্রদর্শিত করেছেন
শরিরে দ্রুত শক্তি বৃদ্ধির জন্য আপনি দুধ, ডিম,
মাছ, মাংশ, কলা, তাজা ফল, শাকসবজি খেতে
পারেন। সব কিছু খাওয়ার মতো হজম শক্তি থাকা
বাঞ্ছনীয়। এক্ষেত্রে খাওয়ার কোন বিকল্প নাই।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

20,349 টি প্রশ্ন

19,170 টি উত্তর

2,657 টি মন্তব্য

1,169 জন সদস্য



প্রশ্ন অ্যানসারস এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

...