বিশ্বের সবচেয়ে বড় ভবন নির্মিত হচ্ছে কোথায়....?

68 বার প্রদর্শিত
16 ডিসেম্বর 2017 "আন্তর্জাতিক" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md sumon (694 পয়েন্ট)  
25 ডিসেম্বর 2017 পূনঃপ্রদর্শিত করেছেন Manik Raj

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
19 ডিসেম্বর 2017 উত্তর প্রদান করেছেন মিলন বিশ্বাস (215 পয়েন্ট)  
25 ডিসেম্বর 2017 পূনঃপ্রদর্শিত করেছেন Manik Raj
এখন পর্যন্ত দেশের সবচেয়ে বড় এবং সুউচ্চ ভবন হলো 'সিটি সেন্টার' যেটি ঢাকায় অবস্থিত।  উচ্চতা ১৭১ মিটার এবং তলার সংখ্যা ৩৭ টি।
তবে নির্মাণ কাজ সম্পূর্ণ শেষ হলে চট্টগ্রামের আগ্রাবাদে নির্মাণাধীন ৫২ তলা বিশিষ্ট চিটাগাং সিটি সেন্টারই হবে দেশের বড় ও সুউচ্চ ভবন।
0 পছন্দ 0 জনের অপছন্দ
23 মার্চ উত্তর প্রদান করেছেন সাজ্জাদ যায়েদ (7,007 পয়েন্ট)  
জাপানে রাজধানী টোকিওতে ১১০ তলা বিশিষ্ট হোটেল যা বিশ্বের সবচাইতে বড় দালান,সূত্র কারেন্ট অ্যাফেয়ার্স ২০১৬!
0 পছন্দ 0 জনের অপছন্দ
23 মার্চ উত্তর প্রদান করেছেন আব্দুল আলিম (747 পয়েন্ট)  

দুবাই অনেক বছর যাবৎ বিশ্বের সবচেয়ে বড়, দীর্ঘতম এবং সবচেয়ে দামী বিল্ডিঙের দাবিদার ছিল। খুব শীঘ্রই দুবাইকে তার প্রতিবেশী দেশ সৌদি আরবের সাথে প্রতিযোগিতায় নামতে হবে কারণ সৌদি আরবে নির্মাণ করা হচ্ছে বিশ্বের সবচেয়ে উচু বিল্ডিং।

দুবাইের আইকন ছিল বুর্জ আল খলিফা। বিশ্বের সবচেয়ে উচু দালান। যা ইতোমধ্যে গিনেস বুক অব রেকর্ডসে জায়গা করে নিয়েছিল। কিন্তু বর্তমানে সৌদি আরব সেই রেকর্ডে ভাগ বসাতে চাচ্ছে। সৌদি আরব জেদ্দা শহরে নির্মাণ করতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে উচু ভবন কিংডম টাওয়ার। এর নির্মাণ পরামর্শদাতা প্রতিষ্ঠান অ্যাডভান্সড কন্সট্রাকশন টেকনোলজি কোম্পানী বলেন এর উচ্চতা হবে ৩২৮০ ফুট বা এক কিলোমিটার। যেখানে থাকবে প্রায় ২০০ তলা। বুর্জ আল খলিফার উচ্চতা হলো ২৭১৬ ফুট বা ৮২৭ মিটার। কিংডম টাওয়ার নির্মাণে ব্যয় হবে আনুমানিক ১.২৩ বিলিয়ন মার্কিন ডলার। এর সবচেয়ে উচু তলা থেকে লোহিত সাগর দেখা যাবে। এই কিংডম টাওয়ারটি নির্মাণে প্রায় ৫.৭ মিলিয়ন বর্গাকৃতি কনক্রিটের প্লেট লাগবে। এছাড়া আরো লাগবে প্রায় ৮০০০০ টন স্টিল। সৌদি গেজেটের তথ্য অনুযায়ী এর নির্মাণ ব্যয় থেকে শুরু করে স্থাপত্য উপকরণ প্রায় সকল কিছুর ক্ষেত্রেই তা বুর্জ আল খলিফাকে ছেড়ে যাবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
1 উত্তর

15,639 টি প্রশ্ন

13,531 টি উত্তর

1,606 টি মন্তব্য

591 জন সদস্য



প্রশ্ন অ্যানসারস এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

এমাসে সবচেয়ে বেশি অ্যাক্টিভ সদস্যবৃন্দ
:
  1. Rasel - 738 পয়েন্ট
  2. সাজ্জাদ যায়েদ - 723 পয়েন্ট
  3. Mehedi Hasan - 612 পয়েন্ট
  4. Siddique - 474 পয়েন্ট
  5. rayhan - 378 পয়েন্ট
Gute Mathe-Fragen - Bestes Mathe-Forum
***(প্রশ্ন অ্যানসার- এ প্রকাশিত প্রশ্ন, উত্তর, মন্তব্যসহ যাবতীয় সকল কার্যকলাপের সম্পূর্ণ দায়ভার শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারী সদ্যসের...)
...