84 বার প্রদর্শিত
"আন্তর্জাতিক" বিভাগে জিজ্ঞাসা করেছেন (113 পয়েন্ট)  
পূনঃপ্রদর্শিত করেছেন

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (8,435 পয়েন্ট)  
জাপানে রাজধানী টোকিওতে ১১০ তলা বিশিষ্ট হোটেল যা বিশ্বের সবচাইতে বড় দালান,সূত্র কারেন্ট অ্যাফেয়ার্স ২০১৬!
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (699 পয়েন্ট)  

দুবাই অনেক বছর যাবৎ বিশ্বের সবচেয়ে বড়, দীর্ঘতম এবং সবচেয়ে দামী বিল্ডিঙের দাবিদার ছিল। খুব শীঘ্রই দুবাইকে তার প্রতিবেশী দেশ সৌদি আরবের সাথে প্রতিযোগিতায় নামতে হবে কারণ সৌদি আরবে নির্মাণ করা হচ্ছে বিশ্বের সবচেয়ে উচু বিল্ডিং।

দুবাইের আইকন ছিল বুর্জ আল খলিফা। বিশ্বের সবচেয়ে উচু দালান। যা ইতোমধ্যে গিনেস বুক অব রেকর্ডসে জায়গা করে নিয়েছিল। কিন্তু বর্তমানে সৌদি আরব সেই রেকর্ডে ভাগ বসাতে চাচ্ছে। সৌদি আরব জেদ্দা শহরে নির্মাণ করতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে উচু ভবন কিংডম টাওয়ার। এর নির্মাণ পরামর্শদাতা প্রতিষ্ঠান অ্যাডভান্সড কন্সট্রাকশন টেকনোলজি কোম্পানী বলেন এর উচ্চতা হবে ৩২৮০ ফুট বা এক কিলোমিটার। যেখানে থাকবে প্রায় ২০০ তলা। বুর্জ আল খলিফার উচ্চতা হলো ২৭১৬ ফুট বা ৮২৭ মিটার। কিংডম টাওয়ার নির্মাণে ব্যয় হবে আনুমানিক ১.২৩ বিলিয়ন মার্কিন ডলার। এর সবচেয়ে উচু তলা থেকে লোহিত সাগর দেখা যাবে। এই কিংডম টাওয়ারটি নির্মাণে প্রায় ৫.৭ মিলিয়ন বর্গাকৃতি কনক্রিটের প্লেট লাগবে। এছাড়া আরো লাগবে প্রায় ৮০০০০ টন স্টিল। সৌদি গেজেটের তথ্য অনুযায়ী এর নির্মাণ ব্যয় থেকে শুরু করে স্থাপত্য উপকরণ প্রায় সকল কিছুর ক্ষেত্রেই তা বুর্জ আল খলিফাকে ছেড়ে যাবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
1 উত্তর

19,399 টি প্রশ্ন

16,107 টি উত্তর

2,105 টি মন্তব্য

908 জন সদস্য



প্রশ্ন অ্যানসারস এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. ALAmin Biswas

    508 পয়েন্ট

  2. ইউনুস

    286 পয়েন্ট

  3. siraznets

    218 পয়েন্ট

  4. R.A.rupu SR(pl)

    134 পয়েন্ট

  5. Abinashray

    102 পয়েন্ট

***(প্রশ্ন অ্যানসার- এ প্রকাশিত প্রশ্ন, উত্তর, মন্তব্যসহ যাবতীয় সকল কার্যকলাপের সম্পূর্ণ দায়ভার শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারী সদ্যসের...)
...