53 বার প্রদর্শিত
"ফ্রিল্যান্স এবং আউটসোর্সিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন (43 পয়েন্ট)  
আমি গুগল অ্যাডসেন্স পেয়েছি। আমার ব্লগে অ্যাডও শো করছে। কিন্তু আমার অ্যাডসেন্স অ্যাকাউন্টে কোনো ডলার আসছে না। যারা এই বিষয়ে জানেন আমি তাদের সাহায্য চাচ্ছি। যদি কেউ পারেন তো সমাধানটা দিলে উপক্রিত হতাম।

2 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (1,396 পয়েন্ট)  
শুধু সাইটে এড শো করলেই google adsense আপনাকে ডলার দিবে না। তবে হ্যা 1,000 impressions এর উপর গুগল আপনাকে ডলার দিবে। বাংলাদেশ থেকে আপনাকে 1,000 impressions এ সাধারণত 0.5 - 0.16$ ডলার দিবে। 1,000 impressions এর উপরে আপনাকে কত ডলার দিবে তা নির্ভর করবে কোন দেশ থেকে আপনার সাইটে ভিজিটর আসছে। আমেরিকা বা কানাডার মত দেশগুলোতে impression এর উপর গুগল বেশি ডলার দিয়ে থাকে।

Google Adsense মূলত এড ক্লিকের উপর ডলার দিয়ে থাকে। আর এক ক্লিকে কত টাকা পে করবে তা ডিপেন্ড করে আপনার সাইটের এড এর CPC (Cost Per Click ) এর উপর।

যত বেশি CPC হবে, তত বেশি আর্ন হবে। বাংলাদেশে সাধারণত CPC : 0.1 - 0.2$ । মাঝে মধ্যে 0.4 - 0.8$ যায়। এই CPC ও নির্ভর করবে কোন দেশের ট্রাফিক আপনার এডে ক্লিক করছে।
সাধারণত USA, Canada এর CPC 0.16 - 2.00$ পর্যন্ত হয়ে থাকে।
Md. Mizan প্রশ্ন ডট কম এর প্রতিষ্ঠাতা। মানুষের সমস্যা সমাধানের উদ্দেশ্যেকে লক্ষ্য করেই ২০১৭ সালে প্রশ্ন অ্যানসারস প্রতিষ্ঠা করেন। বর্তমানে তিনি একজন ডিপ্লোমা কম্পিউটার ইন ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত আছেন।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (2,958 পয়েন্ট)  
ঠিক কয়দিন ধরে Adsense শো করছে সেটা জানার দরকার ছিল। নতুন হলে একটু সময় লাগতে পারে। আপনার Dashboard এ গিয়ে দেখুন Ads ভিউ হচ্ছে কিনা। যদি ভিউ দেখায় তার মানে কাজ হচ্ছে।
আর ডলার আর্ন করতে হলে আপনার সাইটে প্রতিদিন 4/5 হাজার ভিজিটর থাকতে হবে। তাহলে দিনে 10-15 ডলার আয় করতে পারবেন গড়ে। মাঝে মধ্যে আরো বেশিও হতে পারে।
কাজেই এড শো করলে বা ক্লিক হলেই সবসময় ডলার আসবে ব্যাপারটা এমন না। আর ভুলেও কাউকে Ad এ ক্লিক করতে উৎসাহিত করলে Account বাতিল হয়ে যেতে পারে। কারণ গুগল ধরে ফেলবে কোনটা আসল ক্লিক আর কোনটা নকল।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
1 উত্তর
0 টি উত্তর
1 উত্তর
04 মে "বিজ্ঞান ও প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন Siddique (3,671 পয়েন্ট)  

20,349 টি প্রশ্ন

19,168 টি উত্তর

2,654 টি মন্তব্য

1,168 জন সদস্য



প্রশ্ন অ্যানসারস এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

...