32 বার প্রদর্শিত
"সাধারণ জ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন (43 পয়েন্ট)  

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (1,396 পয়েন্ট)  
জোঁকের গায়ে সাধারণত খাবার লবন বা সিগারেটের ছ্যাকা, ভিনেগার, সাবান, ক্ষারীয় রাসায়নিক পদার্থ, লেবুর রস বা কিছু কার্বনেট পানীয় ব্যবহারে জোঁক মারা যায়। এর কারণ হচ্ছে এসব ব্যবহার করলে জোঁক তার পাকস্থলীর সব কিছু বমি করে দেয়। ফলে জোঁক মারা যায়।

তথ্যসূত্র : https://bn.m.wikipedia.org/wiki/জোঁক
Md. Mizan প্রশ্ন ডট কম এর প্রতিষ্ঠাতা। মানুষের সমস্যা সমাধানের উদ্দেশ্যেকে লক্ষ্য করেই ২০১৭ সালে প্রশ্ন অ্যানসারস প্রতিষ্ঠা করেন। বর্তমানে তিনি একজন ডিপ্লোমা কম্পিউটার ইন ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত আছেন।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (737 পয়েন্ট)  
প্রকৃতপক্ষে লবণ দেয়ার ফলে জোঁকের শরীরে খুব একটা ক্ষত হতে দেখা যায়না । তবে জোকের গাঁয়ে যখন লবণ পড়ে তখন এর দেহের ভেতরের অংশের তুলনায় বাহিরের লবণ এর ঘনত্ব বেশি থাকে । এতে অভিস্রবন প্রক্রিয়ায় পানি ও রক্ত জোকের দেহের বাহিরে বেরিয়ে পড়ে । ফলে জোক পানিশূন্যতায় মারা যায় ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
05 এপ্রিল "সাধারণ জ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন বিজ্ঞান (397 পয়েন্ট)  
1 উত্তর
0 টি উত্তর

20,345 টি প্রশ্ন

19,166 টি উত্তর

2,654 টি মন্তব্য

1,168 জন সদস্য



প্রশ্ন অ্যানসারস এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

...