13 বার প্রদর্শিত
"অ্যান্ড্রয়েড" বিভাগে জিজ্ঞাসা করেছেন (3,235 পয়েন্ট)  

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
পূর্বে উত্তর প্রদান করেছেন (1,244 পয়েন্ট)  

★এয়ার কুলার হলো একটি বদ্ধ প্রকোষ্ঠ যার ভিতর ফ্যান থাকে এবং প্রকোষ্ঠের ভিতর পানিতে ভেজা ছাকুনির মধ্য দিয়ে বাতাস ভেতরে প্রবেশ করে। ছাকুনির মধ্যে দিয়ে বায়ু প্রবেশের সময় বাতাসের আদ্রতা ছাকুনিতে আটকে যায় এবং বায়ুকে পানির সমপরিমান ঠান্ডা করে ভিতরের ফ্যান তা বাইরে বের করে দেয়। তাই এয়ার কুলার হতে পানির সমপরিমান ঠান্ডা বাতাস পাওয়া যায়। 


★অপর দিকে এয়ার কন্ডিশন হল কম্প্রেসারের মাধ্যমে গ্যাসকে তামার পাইপের নেটের ভিতর দিয়ে সঞ্চালন করার ফলে তামার পাইপগুলি প্রচন্ড ঠান্ডা হয়, এবং তামার পাইপ নেটের মধ্য দিয়ে বায়ু প্রবাহিত করানোর ফলে বায়ু আদ্রতা মুক্ত হয়ে প্রচন্ড ঠান্ডা হয়ে বিশেষ পদ্ধতিতে রুমে ঠান্ডা বাতাস প্রবাহিত করে। এয়ার কন্ডিশনে ঠান্ডা নিয়ন্ত্রন করা যায় এবং বায়ুকে প্রচন্ড ঠান্ডা করানো যায়। কিন্তু এয়ার কুলারে পানির চায়ে বেশী ঠান্ডা করা সম্ভব নয়।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
20 জুলাই "অ্যান্ড্রয়েড" বিভাগে জিজ্ঞাসা করেছেন R.A.rupu SR(pl) (3,235 পয়েন্ট)  
0 টি উত্তর
0 টি উত্তর
19 জুলাই "ইলেকট্রিক্যাল" বিভাগে জিজ্ঞাসা করেছেন R.A.rupu SR(pl) (3,235 পয়েন্ট)  
0 টি উত্তর
27 জুন "কৃষি" বিভাগে জিজ্ঞাসা করেছেন সাজ্জাদ যায়েদ (8,324 পয়েন্ট)  
0 টি উত্তর

19,939 টি প্রশ্ন

17,757 টি উত্তর

2,380 টি মন্তব্য

1,071 জন সদস্য



প্রশ্ন অ্যানসারস এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

...