24 বার প্রদর্শিত
"রান্না - বান্না" বিভাগে করেছেন (2,709 পয়েন্ট)  
সম্পাদিত করেছেন

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,737 পয়েন্ট)  



যেভাবে পরোটা বানাবেন


উপকরণ : ময়দা ২ কাপ, লবণ পরিমাণমতো, তেল ১ টেবিল চামচ, ঘি ১ চা চামচ, চিনি ১ চা চামচ, জল পরিমাণমতো, কাঁচালংকা কুচি ১-২টি, গোল মরিচ গুড়ো আধা চা চামচ, পেঁয়াজ কুচি ১ টেবিল চামচ, ধনে পাতা কুচি ১ টেবিল চামচ, আলু সিদ্ধ ১ কাপ, ডাল সিদ্ধ ১ কাপ, চিকেন কিমা সিদ্ধ ১ কাপ, বেকিং পাউডার আধ চা চামচ, ভাজার জন্য তেল ২ টেবিল চামচ। 

প্রস্তুত প্রণালি : ময়দা, তেল, লবণ, চিনি, বেকিং পাউডার একটি পাত্রে নিয়ে জল দিয়ে ভালো করে মেখে ২/৩ ঘণ্টা ঢেকে রাখতে হবে। তারপর চিকেন-ডাল-আলু সিদ্ধ করে ভালো করে চটকিয়ে তার মধ্যে পেঁয়াজ কুচি, কাঁচালংকা কুচি, ধনে পাতা কুচি, গোল মরিচ গুড়ো, লবণ দিয়ে ভালোভাবে মেখে রাখতে হবে। মাখানো ময়দা আবার ভালো করে মেখে একটু ময়দা ছিটিয়ে ময়দার গোলা নিয়ে তার মধ্যে মাখানো আলুর পুর দিয়ে গোল করে রুটি বেলে ফ্রাইপ্যানে তেল দিয়ে গোল করা পরোটা ভালো করে ভেজে নিতে হবে।


সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
06 নভেম্বর 2018 "প্রোগ্রামিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন Yasin Arafath (836 পয়েন্ট)  
1 উত্তর

20,581 টি প্রশ্ন

20,092 টি উত্তর

2,829 টি মন্তব্য

1,313 জন সদস্য



প্রশ্ন অ্যানসারস এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

...