35 বার প্রদর্শিত
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (2,653 পয়েন্ট)  

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (1,769 পয়েন্ট)  
উপকারিতা:
চায়ে এন্টিঅক্সিডেন্ট দূষণ ও বুড়িয়ে যাওয়ার ক্ষতিকর প্রভাব হতে রক্ষা করে। চায়ের ক্যাফেইন শরীরের ক্লান্তি দূর করে কর্মময় রাখে। চা রক্তনালী পরিষ্কার রেখে হার্ট অ্যাটাক এবং স্ট্রোকের ঝুকিঁ কমায়. হাড়কে মজবুত করে। চায়ের ফ্লোরাইড এবং ট্যানিংজ দাঁতকে সুস্থ রাখে। চা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। চায়ের পলিফেনলজ বিভিন্ন ধরনের ক্যান্সার প্রতিরোধে সাহায্য করে। দুধ-চিনি না মিশালে চা ক্যালরিবিহীন পানীয়। গ্রিন টি খাবার দ্রুত বিপাক ক্রিয়া বাড়িয়ে ওজন কমাতে সাহায্য করে। টাইপ-২ ডায়বেটিস হতে রক্ষা করে। উপকারিতা: চায়ে বিদ্যমান এন্টিঅক্সিডেন্ট দূষণ ও বুড়িয়ে যাওয়ার ক্ষতিকর প্রভাব হতে রক্ষা করে। চায়ের ক্যাফেইন শরীরের ক্লান্তি দূর করে কর্মময় রাখে। চা রক্তনালী পরিষ্কার রেখে হার্ট অ্যাটাক এবং স্ট্রোকের ঝুকিঁ কমায়. হাড়কে মজবুত করে। চায়ের ফ্লোরাইড এবং ট্যানিংজ দাঁতকে সুস্থ রাখে। চা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। চায়ের পলিফেনলজ বিভিন্ন ধরনের ক্যান্সার প্রতিরোধে সাহায্য করে। দুধ-চিনি না মিশালে চা ক্যালরিবিহীন পানীয়। গ্রিন টি খাবার দ্রুত বিপাক ক্রিয়া বাড়িয়ে ওজন কমাতে সাহায্য করে। টাইপ-২ ডায়বেটিস হতে রক্ষা করে।

অপকারিতা: 
অতিরিক্ত চা ঘুমের ব্যাঘাত ঘটায়। দৈনিক চার কাপের বেশি চা মহিলাদের একধরনের আর্থ্রাইটিজের ঝুঁকি বাড়ায়। গর্ভবতী ও প্রসূতি মায়েদের জন্য বেশি চা পান না করাই ভালো। অতিরিক্ত চা বিশেষ করে খাবার সাথে সাথে চা আয়রন শোষণ কমিয়ে এনিমিয়া ঘটাতে পারে। একবার চায়ের অভ্যাস হয়ে গেলে অনেকে চা ছাড়া কাজ করতে পারে না, মাথা ধরে ও ক্লান্ত বোধ করে। দৈনিক দুই-তিন কাপের বেশি চা না পান করাই ভাল। তবে অনেকেই বলে থাকেন চা পান করলে গায়ের রং কাল হয় যার বৈজ্ঞানিক কোনও ব্যাখ্যা নাই।



মেজবাহ আল রিয়াদ, নিজে জ্ঞানার্জনের পাশাপাশি অন্যদের মধ্যে নিজের অর্জিত জ্ঞানকে ছড়িয়ে দিতে প্রশ্ন অ্যানসারসে আসা। সবকিছুর সহজ সমাধান খুঁজতেই প্রশ্ন অ্যানসারসকে অনলাইনভিত্তিক মাধ্যম হিসেবে বেছে নিয়েছেন। বর্তমানে তিনি সমন্বয়ক হিসেবে প্রশ্ন অ্যানসারসের সাথে আছেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
12 জুন "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sakib (23 পয়েন্ট)  
1 উত্তর
29 জুলাই "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sirazul islam (2,653 পয়েন্ট)  
0 টি উত্তর
28 জুলাই "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sirazul islam (2,653 পয়েন্ট)  
0 টি উত্তর
08 জুলাই "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sirazul islam (2,653 পয়েন্ট)  
1 উত্তর
02 জুলাই "অন্যান্য" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sirazul islam (2,653 পয়েন্ট)  

20,340 টি প্রশ্ন

19,147 টি উত্তর

2,649 টি মন্তব্য

1,163 জন সদস্য



প্রশ্ন অ্যানসারস এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

...