67 বার প্রদর্শিত
"ইউটিউব" বিভাগে জিজ্ঞাসা করেছেন (-17 পয়েন্ট)  

1 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (2,022 পয়েন্ট)  

YouTube থেকে টাকা আয় করার একমাত্র উপায় হলো, নিজের YouTube একাউন্ট বা চ্যানেলে video upload করে।  নিজের ইউটিউব চ্যানেল বানিয়ে তাতে ভিডিও আপলোড করে আপনি টাকা ইনকাম করতে পারবেন। আর, কেবল এক দুই টাকা নয়। লোকেরা ইউটিউবে হাজার এবং লক্ষ লক্ষ টাকা ইনকাম করছেন।


YouTube আসলে এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি সব রকমের Videos পাবেন। কিছু শিখতে চান যদি “টিউটোরিয়াল ভিডিওস”, সময় কাটানোর জন্য অনেক রকমের “funny videos” এবং অন্য সব রকমের ভিডিও আপনি এখানে দেখতে পাবেন।

কিন্তু, কথা হলো যে YouTube ওয়েবসাইটে এই video গুলি কারা দেন। কোথায় থেকে এতো লক্ষ লক্ষ ভিডিও YouTube এ আসে। এর জবাব হলো, আপনার আর আমার মতো লোকেরা ইউটিউবে ভিডিওস আপলোড করাতে এই লক্ষ লক্ষ video আমরা YouTube ওয়েবসাইট এ গিয়ে দেখতে পারি।

এখন কথা হলো, লোকেরা নিজের সময় নষ্ট করে কেন ভিডিও বানিয়ে বানিয়ে ইউটিউবে দেন ? তাদের লাভ কি হয় ? আপনিও তাই ভাবছেন তো ?

দেখেন, যারা নিজের YouTube channel বানিয়ে ভিডিও আপলোড করছেন তারা এমনেই এতো কষ্ট করছে না। তারা নিজের আপলোড করা প্রতি ভিডিও থেকে taka income করেন। আসলে, YouTube এর এমন একটা প্রক্রিয়া আছে , যাকে “Monetization” বলা হয়। আর, এই monetization প্রক্রিয়াটা চালু করার পর আপনি নিজের আপলোড করা ভিডিও থেকে আয় করতে পারবেন।

আসলে monetization প্রক্রিয়া চালু করার পর, আপনার য়উটুবে এ আপলোড করা video তে  Google Adsense এর কিছু বিজ্ঞাপন (advertisement) দেখানো হয়। এই বিজ্ঞাপন ভিডিও শুরু হবার আগে দেখানো হয়। আর, যত বার লোকেরা আপনার video দেখবে তাতে যতবার বিজ্ঞাপন দেখানো হবে ওই হিসাবে আপনার Google adsense account এ ডলার ( টাকা ) জমা হতে থাকবে।

আর, আপনার YouTube video থেকে আয় করা টাকা আপনি Google Adsense থেকে নিজের ব্যাংক একাউন্টে তুলে নিতে পারবেন।

মন্তব্য করা হয়েছে করেছেন (739 পয়েন্ট)  

অসাধারণ! ধন্যবাদ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
20 জুলাই "ইউটিউব" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rasel (4,173 পয়েন্ট)  
1 উত্তর
27 ডিসেম্বর 2017 "ইউটিউব" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md sumon (113 পয়েন্ট)  
2 টি উত্তর

20,341 টি প্রশ্ন

19,150 টি উত্তর

2,650 টি মন্তব্য

1,165 জন সদস্য



প্রশ্ন অ্যানসারস এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

...