30 বার প্রদর্শিত
"রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (1,180 পয়েন্ট)  

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (2,282 পয়েন্ট)  

ইন্টারনেট হতে সংগৃহীতঃঃ ত্বকের অত্যন্ত বিব্রতকর একটি সমস্যার নাম হচ্ছে আঁচিল। এই আঁচিল সাধারণত হতে দেখা যায় গলায়, স্তন বা শরীরের স্পর্শকাতর ভাঁজে, আঙুলের ভাঁজে, চোখের পাতায় ইত্যাদি স্থানে। অনেকে আঁচিল দূর করতে হোমিওপ্যাথি খেয়ে থাকেন। তবে সেটা বেশ সময় সাপেক্ষ এবং আঁচিল এতে বেড়েও যায় অনেক ক্ষেত্রে। চলুন, আজ জেনে নিই নিরাপদ উপায়ে দ্রুত আঁচিল দূর করার ৩টি অত্যন্ত কার্যকরী উপায়। এই উপায় গুলোতে আঁচিল দূর করতে আপনার কোন কষ্টই হবে না।

১) অ্যাপেল সাইডার ভিনেগার

অ্যাপেল সাইডার ভিনেগার অত্যন্ত পরিচিত একটি নাম এখন। যে কোন সুপার শপে খুঁজলেই পেয়ে যাবেন এই কাঙ্ক্ষিত জিনিসটি। Heinze কোম্পানির অ্যাপেল সাইডার ভিনেগার অত্যন্ত সহজলভ্য। তুলোয় ভিনেগার লাগিয়ে দিনে ২ বার আঁচিলের ওপরে লাগান। চোখের পাতায় লাগালে খেয়াল রাখবেন যেন ভেতরে না যায়। এক্ষেত্রে আঙ্গুল দিয়েও লাগাতে পারেন। একটু গন্ধ লাগতে পারে। তবে লাগিয়ে রাখুন, পানি দিয়ে ধোবেন না। ২ থেকে ৪ সপ্তাহের মাঝেই আঁচিল ঝরে পড়বে। (আঁচিলের আকারের ওপরে নির্ভর করে)

২) ক্যাস্টর ওয়েল ও বেকিং সোডা

এই দুটি উপাদান মিসিয়ে একটা ঘন পেস্ট তৈরি করুন। আঁচিলের ওপরে পেস্টটি লাগিয়ে দিন। অপেক্ষা করুন শুকিয়ে যাওয়া পর্যন্ত। তবে শুকিয়ে গেলে ধুয়ে ফেলবেন না। কমপক্ষে ১০-১২ ঘণ্টা এটা থাকতে দিন। সবচাইতে ভালো হয় যদি রাতে লাগিয়ে ঘুমাতে যান। সকালে ধুয়ে ফেলবেন। প্রতিদিন লাগান আঁচিল মিলিয়ে যাওয়া পর্যন্ত।

৩) টি ট্রি ওয়েল

বিদেশী ওষুধের দোকানে বা বড় কসমেটিকসের দোকানে এই জিনিসটি কিনতে পারবেন। দ্রুত আঁচিল দূর করতে এটা অত্যন্ত কার্যকরী। খানিকটা তুলো ভিজিয়ে নিংড়ে নিন। ভেজা তুলোতে কয়েক ফোঁটা টি ট্রি অয়েল মাখান। তারপর তুলো দিয়েই আঁচিলের ওপরে লাগিয়ে দিন। সম্ভব হলে তুলোটি আঁচিলের ওপরে চেপে ছোট্ট ব্যান্ডেজ করে রাখুন। প্রতিদিন লাগান। ১ থেকে দেড় সপ্তাহের মাঝেই আঁচিল ঝরে পড়বে। রেফারেন্স Natural Remedies For Skin Tags- thescienceofeating.com বিউটিমান্ত্রা।


ধন্যবাদ। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
14 মে "শরীর চর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Raju Ahamed (1,180 পয়েন্ট)  
1 উত্তর
2 টি উত্তর
12 এপ্রিল "সাধারণ জ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন শামীম মাহমুদ (7,632 পয়েন্ট)  

20,358 টি প্রশ্ন

19,224 টি উত্তর

2,671 টি মন্তব্য

1,174 জন সদস্য



প্রশ্ন অ্যানসারস এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. অনিক আহমেদ

    621 পয়েন্ট

  2. Yasin Arafath

    348 পয়েন্ট

  3. Abusayid

    228 পয়েন্ট

  4. অাতিকুর রহমান আতিক

    210 পয়েন্ট

  5. R.A.rupu SR(pl)

    140 পয়েন্ট

...